অপরাধ ও আইনপ্রধান সংবাদ

টেস্ট না করেই করোনার রিপোর্ট দিতো রিজেন্ট হাসপাতাল

স্টাফ রিপোর্টার:
করোনা চিকিৎসায় অনিয়মের অভিযোগে রাজধানীর রিজেন্ট হাসপাতালে অভিযান চালাচ্ছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকেলে রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখায় একযোগে এ অভিযান শুরু হয়। অভিযানে এখন পর্যন্ত আটক করা হয়েছে ৪ জনকে।

কোভিড-১৯ চিকিৎসার জন্য হাসপাতালটি ডেডিকেট করা হলেও অনেক অনিয়মের অভিযোগ উঠেছে। আর অভিযোগের ভিত্তিতেই সেখানে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

সারোয়ার আলম জানান, করোনার টেস্ট না করেই রিপোর্ট দিতো রিজেন্ট হাসপাতাল। অভিযানে অসংখ্য ভুয়া রিপোর্টের কাগজ, বিলসহ নানা অনুসঙ্গ জব্দ করা হয়েছে। হাসপাতালটির নিবন্ধনের মেয়াদও ২০১৪ সালে শেষ হয়েছে। তবে সম্প্রতি স্বাস্থ্য অধিদপ্তর এটিকে কোভিড বিশেষায়িত হাসপাতাল হিসাবে অনুমোদন দিয়েছে।

অভিযানে হাসপাতালটির নোংরা পরিবেশ ও ঝুঁকিপূর্ণ অবস্থায় অক্সিজেন সিলিন্ডার দেখা যায়। প্রাথমিকভাবে এরকম বেশকিছু অনিয়ম পাওয়া গেছে বলেও জানান সরোয়ার আলম।

চিকিৎসক ও কর্মীদের দাবি, এসবের কিছুই জানতেন না তারা। অভিযানকালে ভুক্তভোগীরা জানিয়েছেন নানা অভিযোগ। একই সময়ে হাসপাতালের মিরপুর শাখায়ও অভিযান চালায় র‌্যাব।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button