প্রধান সংবাদসারাদেশ

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- মো. ফেরদৌস (৩০) ও আবদুস সালাম (৩৫)।

বিজিবির দাবি, নিহত দুজন ইয়াবা কারবারি। মো. ফেরদৌস উখিয়া উপজেলার বালুখালী ১নং রোহিঙ্গা ক্যাম্প এইচ/৩৯ ব্লকের বাসিন্দা হাবিব উল্লাহর ছেলে ও আবদুস সালাম একই ক্যাম্পের এইচ/২০ ব্লকের মৃত সৈয়দ আহমদের ছেলে।

শনিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনীস্থ ছ্যুরিখাল এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান এক প্রেস বিজ্ঞপ্তিতে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা বিওপির সদস্যরা শুক্রবার মধ্যরাতে সীমান্তে টহলে যায়।

শনিবার ভোর রাতে ওই এলাকার মোচনীস্থ ছ্যুরিখাল এলাকা দিয়ে কয়েকজন অন্ধকারে মিয়ানমার থেকে নাফ নদীতে সাঁতার কেটে বাংলাদেশে প্রবেশ করে।

এসময় দায়িত্বরত বিজিবির সদস্যরা পাচারকারিদের চ্যালেঞ্জ করলে তাদের লক্ষ্য করে ওই পাচারকারিরা গুলি ছুড়ে। এতে বিজিবির তিনজন সদস্য আহত হয়। এসময় আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরাও পাল্টা গুলি করে।

এক পর্যায়ে পাচারকারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুই লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি এলজি বন্দুক, এক রাউন্ড তাজা কার্তুজ, একটি ধারালো কিরিছসহ দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

পরিচয় শনাক্তের পর দুই রোহিঙ্গাকে দ্রুত চিকিৎসার জন্য টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করেন।

পরে সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মৃতদেহ দুটি ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জব্দকৃত ইয়াবা ও অস্ত্র টেকনাফ সদর ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে।

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button