স্বাস্থ্য কথা

‘চাকরি প্রাপ্তি-পদোন্নতিতে সরকারি দলের নাম ব্যবহৃত হয়’

স্টাফ রিপোর্টার:
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, এটা অত্যন্ত দুঃখজনক যে, চাকরি প্রাপ্তি বা পদোন্নতি লাভের আশায় অনেকেই সরকারি দলের নাম ব্যবহার করেন। এমনকি নিজেকে জাতির পিতার সৈনিক বলেও দাবি করেন। কিন্তু যথাযথ দায়িত্ব পালনের সময় তাদের আর দলের কথা, নিয়ম-কানুনের কথা, জাতির পিতার আদর্শের কথা স্মরণে থাকে না। আবার কোনো কোনো ব্যক্তি দলের নাম ব্যবহার করে দুর্নীতিও করেন।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিএসএমএমইউ’র শহীদ ডা. মিলন হলে বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির জাতীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া এসব কথা বলেন।

তিনি বলেন, বিবেকের সঙ্গে আপস করে কোনো কিছুই করা সম্ভব নয়। যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত বিষয় হলে তা বিবেচনা করা যায়। বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির যুক্তিযুক্ত ও ন্যায়সঙ্গত দাবিগুলো বাস্তবায়নে যতোটুকু সম্ভব সহায়তা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইস্পাত কঠিন মনোবল ও সঠিক সিদ্ধান্তের জন্যই সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ২০০ মেডিক্যাল অফিসার নিয়োগ দেওয়া সম্ভব হয়েছে।

এসময় উপাচার্য চিকিৎসকদের উদ্দেশে বলেন, চিকিৎসাসেবা প্রদান ও গবেষণাসহ চিকিৎসক হিসেবে দায়িত্ব পালনের সময় আমরা যেন জাতির পিতার আদর্শকে মেনে চলার চেষ্টা করি এবং তার বাণীসমূহ স্মরণে রাখি।

বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের মেডিক্যাল অফিসার ও ডেন্টাল সার্জন ডা. মোহাম্মদ আবিদের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. গাজী শামীম হাসান, বাংলাদেশ ডেন্টাল সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল কাসেম, বাংলাদেশ প্রস্থোডন্টিক সোসাইটির সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক, মহাসচিব অধ্যাপক ডা. মো. মাহবুবুর রহমান প্রমুখ।

 

চিত্রদেশ //এস//

Related Articles

Back to top button