প্রধান সংবাদ

ক্লিন ফিড বাস্তবায়নে এক চুলও নড়ব না : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার:
বিদেশি চ্যানেলের ক্লিন ফিড বা বিজ্ঞাপনমুক্ত সম্প্রচার বাস্তবায়নে সরকার যে উদ্যোগ নিয়েছে সেখান থেকে এক চুলও নড়বে না বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সম্পাদক ফোরামের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা জানান। সংগঠনটির আহ্বায়ক রফিকুল ইসলাম রতন, উপদেষ্টা নাঈমুল ইসলাম খানসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, ক্লিন ফিড বাস্তবায়ন সহজ কাজ ছিল না। ১৫ বছরেও এটি বাস্তবায়িত হয়নি। এর আগেও একবার আমরা উদ্যোগ নিয়েছিলাম। নানা অজুহাতে সেটি করা সম্ভব হয়নি। এবার স্থির সিদ্ধান্ত নিয়ে আগেভাগে গ্রাউন্ড ওয়ার্ক করে এবং যে সমস্ত জায়গা থেকে কথা উঠতে পারে তাদের অবহিত করে আমরা সিদ্ধান্ত বাস্তবায়ন করেছি৷ সুতরাং এ সিদ্ধান্ত থেকে আমরা একচুলও নড়ব না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাংলাদেশে কোনো দিন হবে না। সংবিধান অনুযায়ী বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে, রুটিন কাজ করবে। আর নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। সরকারের অধীনে নির্বাচন হয় না। সকল উন্নত দেশে তাই হয়। আমাদের দেশেও তাই হবে।

আগামী ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। সার্চ কমিটি গঠনসহ নানা বিষয়ে বিএনপিসহ বুদ্ধিজীবীদের মন্তব্য নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমাদের দেশে কিছু বুদ্ধিজীবী আছেন, তারা বিভিন্ন সময় যদি এ ধরনের কথাবার্তা না বলেন, তাহলে তাদের যে বুদ্ধি আছে, সেটা জনগণ জানবে না। এ জন্য তারা এ ধরনের কথা বলেন।

তিনি বলেন, সার্চ কমিটির মাধ্যমে গত নির্বাচন কমিশন গঠিত হয়েছিল। সে নির্বাচন কমিশনে বিএনপির ঘোর সমর্থন থাকা একজন নিয়োগ পেয়েছেন। সার্চ কমিটি যে সঠিকভাবে কাজ করে, সেটা এ নির্বাচন কমিশন দেখলেই বোঝা যায়। এবারও সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠিত হবে।

চিত্রদেশ//এফটি//

আরও

Leave a Reply

Back to top button