প্রধান সংবাদসারাদেশ

কাল থেকে শুরু হচ্ছে বিশ্ব ইজতেমা

স্টাফ রিপোর্টার:
তাবলিগ জামাতের সবচেয়ে বড় আয়োজন বিশ্ব ইজতেমা কাল থেকে শুরু হচ্ছে। শুক্রবার গাজীপুরে টঙ্গীর তুরাগ তীরে এই ইজতেমা শুরু হবে। ৫৫তম বার্ষিক এই ইজতেমার প্রথম পর্বে অংশ নেবেন কাকরাইল জামে মসজিদের ইমাম মাওলানা জোবায়েরের অনুসারীরা।

তিন দিনব্যাপি এই (১০, ১১, ১২) ইজতেমা ১২ জানুয়ারি রোববার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে। ১৩ জানুয়ারি সকালের মধ্যে ময়দান ত্যাগ করবেন মুসল্লিরা। ইজতেমা ঘিরে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়াও ইজতেমাকে সফল করতে স্বেচ্ছাসেবক ছাড়াও পুলিশ, র‌্যাব, সিটি করপোরেশন, জনস্বাস্থ্য প্রকৌশল, স্বাস্থ্য বিভাগসহ সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এরই মধ্যে ময়দানের ৯৫ ভাগ কাজ সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। প্রতি বছরের মতো বাড়তি পুলিশ, র‌্যাব, বিজিবি ও সাদা পোশাকের গোয়েন্দা সংস্থার লোকজন মাঠের ভেতর ও বাইরে বিভক্ত হয়ে কাজ করবেন বলে জানান আয়োজকরা। ইজতেমা ময়দানে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছে পুলিশ প্রশাসন।

আগমী ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। মাওলানা সাদ অনুসারীরা এতে অংশ নেবেন। উভয় পর্বেই বিভিন্ন দেশের তাবলিগ প্রতিনিধিসহ দেশের ৬৪ জেলা থেকে মুসল্লিরা যোগ দেবেন।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button