অর্থ-বাণিজ্য

কাঁচাবাজার-সুপারশপও সন্ধ্যা ৬টার মধ্যে বন্ধ করতে হবে

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাস সংক্রমণরোধে সন্ধ্যা ৬টার পর ঘরের বাইরে বের হওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে সরকার। এ সময়ের মধ্যে কাঁচাবাজার ও সুপারশপও বন্ধ করতে হবে।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে শনিবার (১১ এপ্রিল) এ কথা জানানো হয়েছে।

এর আগে গত ৬ এপ্রিল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে জানানো হয়, স্বীকৃত কাঁচাবাজার ও সুপারশপগুলো প্রতিদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে।

গতকাল শুক্রবার পাঁচটি নির্দেশনা পালনের শর্তে চলমান সাধারণ ছুটি আরও ১১ দিন বাড়িয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। এখন ছুটি থাকবে ২৫ এপ্রিল পর্যন্ত।

নির্দেশনায় বলা হয়, সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। এই নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সকাল ছয়টা পর্যন্ত এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হলেও কাঁচাবাজার ও সুপারশপ ৭টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা আছে-এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ‘আমরা যে সার্কুলারটি দিয়েছি এটিতে নির্বাহী সর্বোচ্চ পর্যায়ের অনুমোদন রয়েছে। অন্য কোনো নির্দেশনা থাকলে তারা সেটা সংশোধন করে নেবেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ে আদেশই বহাল থাকবে এবং সবাইকে তা মানতে হবে।’

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button