প্রধান সংবাদ

‘করোনা সন্দেহে’ ইতালিফেরত আরও ৪ জনকে হাসপাতালে স্থানান্তর

স্টাফ রিপোর্টার:
করোনাভাইরাস সন্দেহে গাজীপুর সিটি কর্পোরেশনের পূবাইলের একটি হাসপাতালে রাখা ইতালিফেরত ৪৮ জনের মধ্য থেকে আরও ৪ জনকে কুয়েত-বাংলাদেশ মেত্রী সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ নিয়ে ৩ দিনে মোট ৮ জনকে স্থানান্তর করা হল।

বাকি ৪০ জন এখনও পূবাইলের ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ কোয়ারেন্টাইনে আছে। এ নিয়ে এলাকাবাসী শঙ্কিত। তাদের ইতালিফেরত নাগরিকদের দ্রুত স্থানান্তর দাবি করছেন।

সোমবার রাত ১১টার দিকে ওই চার প্রবাসীকে অধিকতর পর্যবেক্ষণের জন্য রাজধানীর উত্তরার ৬ নম্বর সেক্টরের কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়। পূবাইল থানার ওসি নাজমুল হক ভূঁইয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার রাত সাড়ে ১১টার দিকে বিআরটিসির বাসে ৪৮ জন ইতালি ফেরত নাগরিককে বিমানবন্দরে স্বাস্থ্য পরীক্ষা শেষে পূবাইলের ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে আনা হয়।

করোনা সন্দেহভাজনদের কোয়ারেন্টাইনে রাখায় উদ্বিগ্ন পূবাইলবাসী। তারা বিক্ষোভও করেছে।

গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. খাইরুজ্জামান জানান, স্বাস্থ্যকেন্দ্রে আনা লোকজনকে নিবিড়ভাবে পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে আমাদের টিম। করোনাভাইরাস এখনও শনাক্ত হয়নি। অবস্থা বুঝে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। সুস্থদের দ্রুত ছেড়ে দেয়া হবে।

গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ আল জাকী বলেন, ‘মেঘডুবি ২০ শয্যাবিশিষ্ট মা ও শিশু কল্যাণকেন্দ্রে’ স্থাপিত অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে কোয়ারেন্টাইনের সব ধরনের ব্যবস্থা করা হয়েছে। ৪৮ ইতালিপ্রবাসীকে অস্থায়ী স্বাস্থ্যক্যাম্পে আনা হয়েছিল। তাদের মধ্যে ৮ জনকে স্থানান্তর করা হয়েচে।

উল্লেখ্য, চীনে উহান থেকে বিশ্বময় ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বাংলাদেশে এ পর্যন্ত ৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩ জন সুস্থ হয়ে উঠেছেন।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button