আন্তর্জাতিকপ্রধান সংবাদ

করোনা সংক্রমণে ইতালি-ফ্রান্সকে ছাড়ালো রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ায় করোনা পরিস্থিতির দ্রুত ও চরম অবনতি হয়েছে। ফলে আক্রান্তের সংখ্যায় ইউরোপের অন্য দুই দেশ ইতালি ও ফ্রান্সকে ছাড়িয়ে করোনা তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে দেশটি।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, রাশিয়ায় এ পর্যন্ত সংখ্যা ২ লাখ ২১ হাজার ৩৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সোমবার গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৬৫৬ জন এবং মারা গেছে ৯৪ জন।

ইতালিতে মোট করোনা সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৮১৪। অন্যদিকে ফ্রান্সের ১ লাখ ৭৭ হাজার ৪২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে।

তবে সংক্রমণ বেশি হলেও ইতালি এবং ফ্রান্সের চেয়ে অনেক মৃত্যু কম হয়েছে রাশিয়ায়। দেশটিতে সবমিলিয়ে মারা গেছে ২ হাজার ৯ জন। অপরদিকে ইতালিতে মারা গেছে ৩০ হাজার ৭৩৯ জন এবং ফ্রান্সে ২৬ হাজার ৬৪৩ জন।

এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার কথা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের। করোনায় সবচেয়ে খারাপ পরিস্থিতি রাজধানী মস্কোর। রাশিয়ায় আক্রান্তের অর্ধেকই মস্কোর।

বিশ্বের এ পর্যন্ত মোট ৪২ লাখ ৫২ হাজার ৩২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছে মোট ২ লাখ ৮৭ হাজারের বেশি মানুষ। বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যুতে এখনও শীর্ষে অবস্থান করছে যুক্তরাষ্ট্র। সেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১৮ হাজার ১৯৬ জন। মারা গেছে ১ হাজার ৮ জন।

 

চিত্রদেশ//এস//

Related Articles

Back to top button