উন্নয়ন বার্তাপ্রধান সংবাদ

করোনা চিকিৎসায় এগিয়ে এলো আনোয়ার খান মডার্ণ হাসপাতাল

স্টাফ রিপোর্টার:
কোভিড-১৯ (করোনাভাইরাস) আক্রান্তদের চিকিৎসায় যুক্ত হলো আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। দেশের প্রাইভেট হাসপাতালের মধ্যে এটিই প্রথম করোনা চিকিৎসার পূর্ণাঙ্গ হাসপাতাল।

শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির করোনা ইউনিট উদ্বোধন করেন।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সম্পূর্ণ পৃথক ভবনে ২০০ শয্যার করোনা ইউনিট করা হয়ছে। যেখানে পিসিআর, আইসিইউসহ করোনা চিকিৎসার যাবতীয় সরঞ্জাম ও অন্যান্য ব্যবস্থা রয়েছে। পাশাপাশি হাসপাতাল ও ডায়াগনস্টিকে সব ধরনের রোগীদের চিকিৎসা ও স্বাস্থ্যসেবা অব্যাহত রয়েছে।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ড. আনোয়ার হোসেন খান এমপির সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব আলী নূর, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল এসোসিয়েশনের সভাপতি মোবিন খান।

ইউনিট উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আনন্দিত, প্রাইভেট সেক্টরে আমরা কোভিড হাসপাতাল পেয়েছি। আনোয়ার খান মেডিকেলই প্রথম যেটি আমরা গ্রহণ করলাম।

হাসপাতালটির চেয়ারম্যান ও সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান বলেন, করোনা আক্রান্তদের চিকিৎসা দেয়ার জন্য মাত্র ১৯ দিনে আমরা ২০০ বেডের করোনা ইউনিট তৈরি করেছি।

তিনি জানান, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে। এমনকি দুটি বিভাগের চিকিৎসক, নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। যাতে সাধারণ রোগী ও করোনা আক্রান্তদের নিরাপদে স্বতন্ত্রভাবে চিকিৎসা দেয়া যায় সেজন্য হাসপাতাল কর্তৃপক্ষ খুবই যত্নশীল।

আনোয়ার খান এমপি আরো বলেন, জাতির এই দুর্যোগে আমরা মানুষের সঙ্গে থাকতে চাই। আমরা মানুষের সাথে কাজ করতে চাই। করোনাভাইরাসকে জয় করতে চাই। রোগীদের সেবা দিয়েই আমরা এই সফলতা পেতে চাই। সুতরাং সেবার মধ্য দিয়ে আমরা করোনাভাইরাসকে প্রতিহত করবো এবং জয় করবো।

চিকিৎসার ব্যয় কেমন হবে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আনোয়ার হোসেন খান বলেন, আমরা প্রাথমিক অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে কোনো খরচ নেবো না। এটা মন্ত্রণালয় এবং আমরা যৌথ উদ্যোগে করেছি। সুতরাং এখানে প্রাথমিকভাবে খরচের ব্যাপারে আমরা চিন্তা করছি না।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button