প্রধান সংবাদস্বাস্থ্য কথা

করোনায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৮ হাজার ৫৯৫ জনের মৃত্যু এবং ৪ লাখ ৭২ হাজার ৪৩১ জন রোগী শনাক্ত হয়েছে। এর আগে গতকাল (বুধবার) ৭ হাজার ৫৩৫ জনের মৃত্যু এবং ৪ লাখ ২৬ হাজার ৯১ জন রোগী শনাক্ত হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত বিশ্বজুড়ে মোট ৪৯ লাখ ৮৭ হাজার ২৫২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২৪ কোটি ৫৭ লাখ ৪৮ হাজার ৯৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ১১৩ জন এবং মারা গেছেন ১ হাজার ৫৮২ জন। এছাড়া যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৯৪১ জন এবং মারা গেছেন ২০৭ জন।

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ১২৩ জন এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৫৮২ জন। ব্রাজিলে মারা গেছেন ৪৩৩ জন এবং সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ১৮৪ জন। ভারতে মৃত্যু হয়েছেন ৭৩৪ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৩৪২ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১৯৭ জন, তুরস্কে ২১০ জন, ইউক্রেনে ৬৯২, মেক্সিকোতে ৩৯২ এবং ফিলিপাইনে ২৭১ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

চিত্রদেশ//এফটি//

আরও

Leave a Reply

Back to top button