প্রধান সংবাদ

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে ভর্তি

আন্তর্জাতিক ডেস্ক:
করোনাভাইরাসে আক্রান্ত ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সরকারের এক মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই মুখপাত্র জানান, বরিস জনসের চিকিৎসকের পরামর্শে রাতে তার স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। করোনা শনাক্তের ১০ দিন পরও শরীরে এ ভাইরাসের উপসর্গগুলো থাকায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আপাতত হাসপাতালে রেখে তাকে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। যদিও ব্রিটিশ সরকারের প্রধান হিসেবেই কাজ করবেন তিনি।

গত ২৭ মার্চ এক ভিডিও বার্তায় বরিস জনসন জানান, তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছ। এরপর স্বেচ্ছা-আইসোলেশনে যান তিনি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর রূপ নিয়েছে। দেশটিতে মৃত্যুর মিছিলে গত ২৪ ঘণ্টায় আরো ১ হাজার ৭৬ জন করোনা রোগী যুক্ত হয়েছেন। সব মিলিয়ে মারা গেছেন ৯ হাজার ৫২৮ জন। প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ লাখ ৩২ হাজার ৯৯৩ জন করোনা রোগী শনাক্তের তথ্য পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২১ হাজার ৬৩৬ জন।

২৪ ঘণ্টায় করোনায় সর্বাধিক মৃত্যুর দিক দিয়ে যুক্তরাষ্ট্রের পরেই আছে যুক্তরাজ্য। দেশটিতে নতুন ৬২১ জন রোগী শনাক্তের খবর পাওয়া গেছে। সব মিলিয়ে মারা গেছেন ৪ হাজার ৯৩৪ জন। আর আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৮০৬ জন।

ইউরোপের অপর দুই দেশ স্পেন এবং ইতালিতেও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। দেশ দুটিতে গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ৪৭১ এবং ৫২৫ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। ইতালিতে সব মিলিয়ে মারা গেছেন ১৫ হাজার ৮৮৭ জন। করোনায় এত মৃত্যু আর কোনো দেশে হয়নি।

মৃত্যুর আধিক্যের দিক দিয়ে দ্বিতীয় দেশ স্পেন। দেশটিতে ১২ হাজার ৪১৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য মিলেছে।

এছাড়া ইরানে নতুন করে ১৫১ জন, জার্মানিতে ১৩১ জন, বেলজিয়ামে ১৬৪ জন, নেদারল্যান্ডসে ১১৫ জন এবং তুরস্কে ৭৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button