প্রধান সংবাদ

করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন এক কোটি ৫৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক:

চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা প্রাণঘাতী ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। প্রতিনিয়ত অদৃশ্য ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। তবে করোনায় সংক্রমিতদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন মোট এক কোটি ৫৯ লাখ ৬ হাজার ৪৭৯ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ রোববার (২৩ আগস্ট) এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্বে করোনায় মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৩৩ লাখ ৮০ হাজার ৩০২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮ লাখ ৮ হাজার ৬৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৫৮ লাখ ৪১ হাজার ৪২৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৮০ হাজার ১৭৪ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৩৫ লাখ ৮২ হাজার ৬৯৮ জন। মৃত্যু হয়েছে এক লাখ ১৪ হাজার ২৭৭ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত সংখ্যা ৩০ লাখ ৪৩ হাজার ৪৩৬ জন। এর মধ্যে মারা গেছেন ৫৬ হাজার ৮৪৬ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৫১ হাজার ৮৯৭ জন। এর মধ্যে মারা গেছে ১৬ হাজার ৩১০ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৬ লাখ ৭ হাজার ৪৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৯৮৭ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৯২ হাজার ৬২৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৯০৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৭৫ হাজার ৫৬৭ জন।

চিত্রদেশ//এল//

আরও

Leave a Reply

Back to top button