প্রযুক্তি

এসএমএসে বিনা খরচে জেনে নিন ভোট কেন্দ্রের তথ্য

প্রযুক্তি ডেস্ক:

শনিবার অনুষ্ঠিত হচ্ছে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন। এদিন উত্তর ও দক্ষিণে মেয়রসহ ওয়ার্ড ভিত্তিক সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনি যদি এসব নির্বাচনী এলাকার ভোটার হয়ে থাকেন তাহলে এখনই জেনে নিতে পারেন কোন ভোট কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করতে পারবেন।

এসএমএসের মাধ্যমে খুব সহজে আপনার জন্য তথ্য জানার সুযোগ করে দিয়েছে নির্বাচন কমিশন।

এ জন্য প্রথমেই আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন PC স্পেস আপনার ১৭ কিংবা ১০ ডিজিটের জাতীয় পরিচয়পত্রের নাম্বার। এরপর এসএমএস পাঠিয়ে দিন 105 নাম্বারে। ফিরতি এসএমএসে আপনি জানতে পারবেন আপনি কোন কেন্দ্রের ভোটার।

এই এসএমএস এর জন্য আপনাকে কোন চার্জ প্রদান করতে হবে না।

এবারের সিটি নির্বাচনে ঢাকা উত্তরে মেয়র পদে প্রার্থী হয়েছেন ৬ জন। কাউন্সিলর পদে ২৫১ জন এবং সংরক্ষিত আসনে ৭৭ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উত্তর সিটিতে ওয়ার্ড রয়েছে ৫৪টি। ঢাকা দক্ষিণে ৭ জন মেয়র পদের জন্য লড়ছেন।

কাউন্সিলর পদে ৩৩৫ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে নারী প্রার্থী হয়েছেন ৮২ জন। দক্ষিণে ৭৫টি ওয়ার্ড। ঢাকায় ভোটার সংখ্যা ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। ঢাকা উত্তর সিটির ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ৩১৮। এসব কেন্দ্রে ভোটকক্ষের সংখ্যা ৭ হাজার ৮৪৬টি। দক্ষিণ সিটিতে ১ হাজার ১৫০টি ভোটকেন্দ্র এবং ভোটকক্ষ রয়েছে ৬ হাজার ৫৮৮টি।

 

চিত্রদেশ//এইচ//

আরও

Leave a Reply

Back to top button