অপরাধ ও আইনপ্রধান সংবাদ

এজলাসে তালা, ম্যাজিস্ট্রেটের অপসারণ দাবি

স্টাফ রিপোর্টার:
আইনজীবীকে কাঠগড়ায় হেনস্থা করার প্রতিবাদে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের এজলাসে তালা লাগিয়েছেন বিক্ষুব্ধ আইনজীবীরা। তারা ওই ম্যাজিস্ট্রেটের অপসারণের দাবি জানান।

বুধবার (২৩ ডিসেম্বর) বিক্ষুব্ধ আইনজীবীরা ওই আদালত থেকে সবাইকে বের করে তালা লাগিয়ে বিচারকের অপসারণ চেয়ে বিভিন্ন স্লোগান দেন। বিক্ষোভের কারণে সিএমএম আদালতের বিচারকাজ বন্ধ রয়েছে। আদালতের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকা আইনজীবী সমিতির সদস্য হান্নান ভূঁইয়া বলেন, ‘মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালতে এক আইনজীবীর মামলা শুনানির জন্য দিন ধার্য ছিল। সিএমএম কোর্টের বিচারকাজ সকাল সাড়ে ১০টা থেকে শুরু হওয়ার কথা। কিন্তু ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর দেড় থেকে দুই ঘণ্টা পর এজলাসে ওঠেন। তখন ওই আইনজীবী এর কারণ জানতে চান। এ কারণে ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূর তাকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখেন। আমরা এর প্রতিবাদে আজ আন্দোলন করছি। তার অপসারণ দাবি করছি।’

এদিকে, আইনজীবীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ সিএমএম আদালতের মূল গেটে তালা লাগিয়ে দেয়।

এর আগে, গতকাল কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখার অভিযোগে ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বরাবর আবেদন দিয়েছেন ভুক্তভোগী আইনজীবী রুবেল আহমেদ। এ ঘটনার সুষ্ঠু বিচার চান তিনি।

 

চিত্রদেশ//এলএইচ//

Tags

আরও

Leave a Reply

Back to top button