খোজঁ-খবরপ্রধান সংবাদসারাদেশ

এক ইলিশের দাম ৪৩০০ টাকা

ভোলা প্রতিনিধি:
ভোলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ। মাছটি ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতা ও বিক্রতারা।

জানা যায়, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে ভোলার মেঘনা নদীতে ধনিয়া তুলাতুলি মাছঘাট এলাকার জেলে করিম মাঝির জালে ছোট ও মাঝারি ইলিশের সঙ্গে এ মাছটিও ধরা পড়ে।

শনিবার সকালে ধনিয়া তুলাতুলি মাছঘাটে নান্নু চেয়ারম্যানের আড়তে মাছটি নিলামে তোলা হয়। মাছ ব্যবসায়ী মো. আলামিন সর্বোচ্চ ৪ হাজার ৩০০ টাকায় মাছটি কিনে নেন।

করিম মাঝি বলেন, রাতে মেঘনা নদীতে মাছ শিকারের জন্য জাল ফেলেন। এর পরপরই শুরু হয় বৃষ্টি। জাল তোলার সময় ছোট ও মাঝারি আকারের ১৭টি ইলিশের সঙ্গে এই বড় ইলিশ ধরা পড়ে। বড় ইলিশটি ৪ হাজার ৩০০ টাকা এবং বাকিগুলো ৯ হাজার টাকায় বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী মো. আলামিন বলেন, মৌসুমে শুরুর দিকে নদীতে কোনো ইলিশ ছিল না। বড় ইলিশ তো দূরের কথা। গত ৪-৫ দিন নদীতে মোটামুটি ইলিশের দেখা মিলছে। এই কয়েক দিনের মধ্যে এটাই সবচেয়ে বড় ইলিশ। মাছটি সর্বোচ্চ দামে কিনেছি। মাছটি ঢাকায় বিক্রি করা হবে।

তুলাতুলি মাছঘাটে মাছ কিনতে আসা সাধারণ ক্রেতা আদিল হোসেন তপু বলেন, মৌসুমে এই প্রথম এত বড় ইলিশ দেখলাম। এ বছর আগে এত বড় মাছ দেখা হয়নি। মাছ বড়। তাই দামও চড়া।

ভোলা সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জামাল হোসাইন জানান, এখন ইলিশের মৌসুম। কিছু দিনের মধ্যে এরা ডিম ছাড়বে। তাই সাগর থেকে ঝাঁকে ঝাঁকে বড় আকারের রুপালি ইলিশ নদীতে আসতে শুরু করেছে। এই বড় ইলিশ তারই প্রমাণ।

চিত্রদেশ//এফটি//

Tags

আরও

Leave a Reply

Back to top button