প্রযুক্তি

একটি অ্যাপে ছয়টি অনলাইন স্বাস্থ্যসেবা

প্রযুক্তি ডেস্ক:

তথ্যপ্রযুক্তির উন্নয়ন এবং ইন্টারনেটের সহজলভ্যতার এই যুগে সব ধরনের সেবাই ডিজিটালাইড হয়ে এসেছে। স্বাস্থ্যসেবা খাতেও এসেছে পরিবর্তন, ঘরে বসে অনলাইনের মাধ্যমে স্বাস্থ্যসেবা নেওয়া সম্ভব হচ্ছে এখন। তেমনি একটি অনলাইন স্বাস্থ্যসেবা প্রদানকারী সেবা টুইটআপ।

টুইটআপ ইন্টারনেটের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদানকারী একটি প্রতিষ্ঠান, যেটি রোগীর সাথে স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান যেমন হাসপাতাল, ফার্মাসিউটিক্যাল শপ, অ্যাম্বুলেন্স, ব্লাড ব্যাংক এবং ডাক্তারের সাথে সংযুক্ত করে।

ছয় ধরনের স্বাস্থ্যসেবা দিয়ে থাকে টুইটআপঃ ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট, সারাদেশে ঔষধ হোম ডেলিভারি, টেস্ট রিপোর্ট, ডায়াগনোসিস এবং চেকআপ, ব্লাড ব্যাংক, জরুরি অ্যাম্বুলেন্স। এ অ্যাপের মাধ্যমে ঘরে বসেই ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট নিতে পারবেন ব্যবহারকারীরা।

প্রেসক্রিপশন আপলোড করে ঔষধ হোম ডেলিভারি নেওয়া যাবে ঢাকায় এবং সারাদেশে। টুইটআপের মাধ্যমে ১৫ মিনিটের মধ্যে জরুরি এম্বুলেন্স সেবা পেতে পারেন। এই অ্যাপের মাধ্যমে ঘরে বসেই রোগীর রিপোর্ট দেখানো যাবে ডাক্তারকে।

জরুরি রক্তের প্রয়োজনে রোগীকে ব্লাড ডোনার এবং ব্লাড ব্যাংকের সঙ্গে সংযোগ করিয়ে দিবে টুইটআপ। এছাড়াও ঘরে বসেই মেডিকেল চেকআপ এবং ডায়াগনোসিস করা যাবে টুইটআপের মাধ্যমে। এছাড়াও স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন টিপস নিয়ে ব্লগ এবং সরাসরি ফোন করে চিকিৎসা পরামর্শ নেবার ব্যবস্থাও থাকছে।

টুইটআপের লক্ষ্য সম্পর্কে এর প্রতিষ্ঠাতা ফয়সাল আহমেদ বলেন, দেশের প্রতিটি স্মার্টফোন ব্যবহারকারীর কাছে স্বাস্থ্যসেবা আরও সহজলভ্য করার উদ্দেশ্যে কাজ করছে টুইটআপ। তিনি আশা প্রকাশ করেন, একদিন দেশের সকল স্বাস্থ্যসেবা ডিজিটালাইজড হবে।

গুগল প্লে স্টোরে টুইটআপ লিখে সার্চ করলেই পাওয়া যাবে অ্যাপটি। সরাসরি https://play.google.com/store/apps/details?id=com.tweetup লিঙ্ক থেকে ডাউনলোড করতে পারবেন এই অ্যাপটি।

 

চিত্রদেশ//এইচ//

আরও

Leave a Reply

Back to top button