উন্নয়ন বার্তাপ্রধান সংবাদসারাদেশ

উপকূলে সোয়া ৩ হাজার কোটি টাকা ব্যয়ে হবে ১৩৯টি পোল্ডার

স্টাফ রিপোর্টার:
উপকূলীয় এলাকায় জলোচ্ছ্বাস ও বন্যা মোকাবিলায় বিশ্বব্যাংকের আর্থিক সহযোগিতায় তিন হাজার ২৮০ কোটি টাকা ব্যয়ে ১৩৯টি পোল্ডার তৈরির কাজ হাতে নিয়েছে সরকার।

শনিবার (২৯ আগস্ট) বরিশাল সদর উপজেলার চরবারিয়ার লামছড়ি এলাকায় বৃক্ষরোপণ কার্যক্রম উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা জানান পানিসম্পদ প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য (বরিশাল-৫) জাহিদ ফারুক শামীম।

প্রতিমন্ত্রী বলেন, প্রথম পর্যায়ে ১০ পোল্ডার (সমুদ্র বা নদী থেকে উদ্ধার করা ভূমিতে উপকূলীয় এলাকা রক্ষার্থে নির্মিত কাঠামো) তৈরির কাজ শুরু করা হয়েছে। আগামী পাঁচ বছরের মধ্যে আরও ৩৯টি এবং পর্যায়ক্রমে বাকি পোল্ডারগুলো নির্মাণ করা হবে। এতে এই এলাকায় বন্যা বা জলোচ্ছ্বাসে ক্ষয়ক্ষতি কমে আসবে এবং উপকূলীয় এলাকার মানুষ উপকৃত হবে।

পরে বরিশাল নগরীর পলাশপুর এলাকায় বন্যাকবলিত ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রদান করা ত্রাণ বিতরণ করেন প্রতিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-প্রধান মন্টু কুমার বিশ্বাস, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. হাবিবুর রহমান, বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী (দক্ষিণাঞ্চল) মো. হারুন অর রশিদ।

চিত্রদেশ//এল//

আরও

Leave a Reply

Back to top button