প্রধান সংবাদরাজনীতি

উত্তর সিটির নেতৃত্বে তোফায়েল, দক্ষিণে আমু

স্টাফ রিপোর্টার:
আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে দলের উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এবং দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আরেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমুকে প্রধান করে নির্বাচন পরিচালনা কমিটি করেছে আওয়ামী লীগ। আগামী ৩০ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে দলের নির্বাচন কার্যক্রম পরিচালনার নেতৃত্ব দেবেন দলটির বর্ষীয়ান এই দুই নেতা। শুক্রবার সকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে অনুষ্ঠিত এক যৌথসভায় এই দুই কমিটির অনুমোদন দেওয়া হয়।

এ প্রসঙ্গে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী ও কাউন্সিলর পদে দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। উত্তরে উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ ও দক্ষিণে আমির হোসেন আমুকে টিম লিডারের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়া নির্বাচন পরিচালনা কমিটিতে সদস্য সচিব করা হয়েছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি এবং দক্ষিণের কমিটিতে সদস্য সচিব করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরকে।

এছাড়া ঢাকা মহানগর উত্তরে এই কমিটিতে সভাপতি মণ্ডলীর সদস্য ফারুক খান ও দক্ষিণে আব্দুর রাজ্জাককে রাখা হয়েছে বলে জানান আওয়ামী লীগের আরেক নেতা। তিনি জানান, সিটি নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা এখনো চূড়ান্ত করা হয়নি। কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের যারা যারা কাজ করতে আগ্রহী, তাদের অন্তর্ভুক্ত করা হবে কমিটিতে। কমিটিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি সদস্য হিসাবে অন্তর্ভুক্ত থাকবেন।

২১তম জাতীয় সম্মেলনের পর নবনির্বাচিত কমিটি প্রথম যৌথসভা এটি। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে যৌথসভায় দলটির কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button