অপরাধ ও আইনপ্রধান সংবাদ

ইউনাইটেডের চেয়ারম্যান-এমডি-সিইও’র দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার:
আগুনের ঘটনায় চরম অবহেলা ও গাফিলতির অভিযোগে ইউনাইটেড হাসপাতালের শীর্ষ চার কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছে পুলিশ। এ ঘটনায় দায়েরকৃত মামলা তদন্তের স্বার্থে তাদের দেশত্যাগে নিষেধাজ্ঞার কথা জানিয়ে ইমিগ্রেশন বিভাগকে চিঠি দিয়েছে পুলিশ।

এ চারজন হলেন- ইউনাইটেড হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান হাসান মাহমুদ রাজা, ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ফরিদুর রহমান খান, চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) মোহাম্মদ ফাইজুর রহমান এবং ডিরেক্টর ও চিফ (ক্লিনিক্যাল গভার্নেন্স) ডা. আবু সাঈদ এমএম রহমান।

আজ বুধবার (১৭ জুন) সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, করোনায় আক্রান্তদের চিকিৎসার জন্য হাসপাতাল ভবনের বাইরের চত্বরে তাঁবু টানিয়ে অস্থায়ী ইউনিট চালু করেছিল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। ওই ইউনিটে গত ২৭ মে রাতে অগ্নিকাণ্ড হলে পাঁচ রোগীর মৃত্যু হয়।

অগ্নিকাণ্ডে মৃতরা হলেন- ভারনন অ্যান্থনী (৭৪), মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫)। তাদের মধ্যে তিনজনের করোনা সংক্রমণ ছিল।

এ ঘটনায় গাফিলতি ও অবহেলার অভিযোগ এনে ৩ জুন মৃত ভারনন অ্যান্থনীর জামাতা রোনাল্ড মিকি গোমেজ বাদী হয়ে গুলশান থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তে নেমে এ ঘটনায় কর্তৃপক্ষের চরম অবহেলা ও গাফিলতির প্রমাণ পায় পুলিশ ও ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি।

 

চিত্রদেশ//এস//

আরও

Leave a Reply

Back to top button