আন্তর্জাতিকপ্রধান সংবাদ

আমিরাত আক্রমণের হুমকি তেহরানের

আন্তর্জাতিক ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতের ভূখণ্ড ব্যবহার করে যুক্তরাষ্ট্র ইরানে হামলা চালালে আমিরাতে হামলা চালানোর হুমকি দিয়েছে তেহরান। মিডল ইস্ট আইকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে তুর্কি সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক।

লন্ডন ভিত্তিক সংবাদমাধ্যমটি বলছে, ইরান আবুদাবির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন জায়েদকে হুমকি দিয়ে বলেছে, যদি কোনো কারণে আরব আমিরাতের ভূখণ্ড ব্যবহার করে যুক্তরাষ্ট্র ইরানে হামলা করে তাহলে, উপসাগরীয় এ দেশটিতে হামলা চালাবে তেহরান।

জায়েদ বিনকে পাঠানো বার্তায় বলা হয়েছে, ইরানের শীর্ষ স্থানীয় পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার জন্য আমরা আপনাকে দায়ী করব।

গত সপ্তাহে তেহরানের কাছে পরমাণু বিজ্ঞানী ফাখরিজাদেহকে হত্যা করা হয়। এ হত্যার জন্য চিরশত্রু ইসরাইলকে দায়ী করছে ইরান।

মিডলইস্ট আইয়ের প্রতিবেদন অনুযায়ী, ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় ইরানের সঙ্গে ব্যক্তিগত যোগাযোগ করে রোববার বিন জায়েদ সমবেদনা জানিয়ে এক বিবৃতি প্রকাশের কয়েক ঘণ্টা আগেই পররাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করেছে এই অঞ্চলে আরও সংঘাত সৃষ্টি হতে পারে।

ইরান পরমাণু বিজ্ঞানি ফাখরিজাদেহকে হত্যার প্রতিশোধের ঘোষণা দেয়ার পরই আমিরাতে ইসরাইলি দূতাবাসে উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

ইসরাইলি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে ইসরাইলি নাগরিকদের নিয়ে চিন্তায় রয়েছেন তেলআবিবের সামরিক বাহিনী। গত সেপ্টেম্বর থেকে যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় ইসরাইল ও আমিরাতের মধ্যে সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি হয়।

 

চিত্রদেশ//এফ//এল//

Related Articles

Back to top button