বিনোদন

আবারও বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে শাহরুখ-কাজলের ডিডিএলজে

বিনোদন ডেস্ক:

বলিউডের অন্যতম সফল জুটি শাহরুখ খান এবং কাজল। শাহরুখের সঙ্গে কাজল মানেই সফল সিনেমা। রোমান্স আর মিষ্টি প্রেমের সংলাপে ভরপুর দর্শকপ্রিয় সিনেমা। ঠিক তেমনই একটি সিনেমা ১৯৯৫ সালে মুক্তি পেয়েছিলো। যা এই জুটিকে বলিউডের ইতিহাসে শ্রেষ্ঠত্ব দান করেছে।

সেটি হলো ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। চলতি বছর সিনেমাটি মুক্তির ২৫ বছর পূর্তি হয়েছে। রজত জয়ন্তী উপলক্ষে সম্প্রতি খবর এসেছে ইংল্যান্ডের লেস্টারে বসছে সিনেমাটির অভিনেতা-অভিনেত্রীর ভাস্কর্য।

এবার এই সিনেমা ভক্তদের জন্য এলো আরও এক সুখবর। ডিডিএলজে আবারও বিশ্বজুড়ে মুক্তি দেওয়া হবে।

জানা গেছে, জার্মানি, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, কাতার, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, মরিশাস, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ফিজি, নরওয়ে, সুইডেন, স্পেন, সুইজারল্যান্ড, এস্তোনিয়া এবং ফিনল্যান্ডসহ আরও কিছু দেশের থিয়েটারে দেখা যাবে ছবিটি।

ভারতীয় সিনেমার আন্তজার্তিক প্রদর্শকদের সহযোগী ভাইস প্রেসিডেন্ট মি নেলসন ডি’সুজা নিশ্চিত করে বলেন, ‘ডিডিএলজে এমন একটি চলচ্চিত্র যা মানুষকে প্রেমে পড়তে শিখিয়েছে। যখনই ছবিটি যেখানে প্রদর্শিত হয়েছে সেখানেই দর্শকের হৃদয় জয় করে নিয়েছে এটি।

এর ২৫তম বার্ষিকীতে আমরা এই ঘোষণা করে খুব খুশি যে ডিডিএলজে পুনরায় মুক্তি দিচ্ছি এবং সেটা সারাবিশ্বে। আমরা বেশ কয়েকটি গ্লোবাল মার্কেটে পুনরায় মুক্তির পরিকল্পনা করছি বলে বিশ্বজুড়ে শ্রোতারা আবারও বড় পর্দায় ছবিটি দেখার সুযোগ পাবেন।’

শুধু তাই নয় সিনেমাটির ২৫ বছর উদযাপনকে কেন্দ্র করে টুইটারে নিজেদের ছবি এবং নামও পরিবর্তন করেছেন শাহরুখ-কাজল। এসআরকে তার টুইটারের নাম পরিবর্তন করে ‘রাজ মালহোত্রা’ এবং কাজল তার টুইটারের নাম পরিবর্তন করে ‘সিমরান’ রেখেছেন। প্রোফাইলে সেই সময়কার ছবিও ব্যবহার করতে দেখা যায় তাদের।
প্রসঙ্গত, ১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘দুলহানিয়া লে জায়েঙ্গে’ পরিচালনা করেছেন আদিত্য চোপড়া। চলচ্চিত্রটি প্রযোজনা করেন যশ চোপড়া এবং রচনা করেন জাভেদ সিদ্দিকী ও আদিত্য চোপড়া।

চিত্রদেশ//এফ//

আরও

Leave a Reply

Back to top button