উন্নয়ন বার্তাপ্রধান সংবাদ

আতিকের ৪ পরিকল্পনা, তাপসের ৩০ বছর

স্টাফ রিপোর্টার:
আসন্ন ঢাকা দুই সিটি নির্বাচনকে সামনে রেখে প্রতিদিনই প্রচারণায় নামছেন আওয়ামী লীগের দুই মেয়র প্রার্থী ফজলে নূর তাপস ও আতিকুল ইসলাম। প্রচারণায় ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি ও পরিকল্পনার কথা বলছেন ক্ষমতাসীন দলের এই দুই নেতা।

পুরনো ঢাকার ঐতিহ্য বজায় রেখে উন্নত নাগরিক সুবিধা নিশ্চিত করতে বেশকিছু পরিকল্পনা নিয়ে কাজ করবেন দক্ষিণের মেয়র প্রার্থী তাপস। নগর উন্নয়নে ৩০ বছর মেয়ার্দী পরিকল্পনা রয়েছে তার।

অন্যদিকে উত্তর সিটিতে প্রয়াত মেয়র আনিসুল হকের বদলে দেয়া উত্তর ঢাকাকে আরো নান্দনিক ও পরিচ্ছন্নভাবে গড়ে তুলতে আতিকের আছে ৪ পরিকল্পনা। ভোটারদের সেই প্রতিশ্রুতি দিয়ে চূড়ান্ত হয়েছে তাদের নির্বাচনী ইশতেহার।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ২৪টি থানা এবং ৭৫টি ওয়ার্ড নিয়ে গঠিত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে নাগরিক সুবিধা সীমিত। পুরনো ঢাকার সমস্যা সমাধানে দীর্ঘমেয়াদী বেশকিছু পরিকল্পনা আছে তাপসের।

বিশেষ করে যানজট, জলাবদ্ধতা আর মশার উৎপীড়ন থেকে নগরবাসীকে রক্ষার প্রতিশ্রুতি থাকছে তার নির্বাচনী ইশতেহারে। পূরনো ঢাকাকে উন্নত রূপ দেয়ার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছেন তিনি।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ২৫টি থানা ও ৫৪টি ওয়ার্ডে নাগরিকদের স্বাস্থ্য, পরিচ্ছন্ন ও সুন্দর সেবা দেয়ার স্বপ্ন আওয়ামী লীগের মেয়ার প্রার্থী আতিকুল ইসলামের। প্রয়াত মেয়র আনিসুল হকের দেখানো পথেই তিনি সবাই মিলে সবার ঢাকা গড়তে চান।

মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপনির্বাচনে জয়ী আতিকুল ইসলাম অভিজ্ঞতা কাজে লাগিয়ে ৪ বিষয়কে প্রাধান্য দিচ্ছেন তার নির্বাচনী ইশতেহারে।

আওয়ামী লীগের এই ২ মেয়র প্রার্থী জানান, প্রিয় এই রাজধানীকে প্রযুক্তির ছোঁয়ায় স্বপ্নের শহর হিসেবে গড়ে তুলবেন মেয়র নির্বাচিত হলে। এছাড়া নগরের উন্নয়নে বিভিন্ন সেবদানকারী প্রতিষ্ঠানের সমন্বয়হীনতাকেও বড় বাধা হিসেবে মনে করেন এই ২ আওয়ামী লীগের প্রার্থী। এই সমন্বয়ের ওপর থাকছে তাদের বিশেষ গুরুত্ব।

চিত্রদেশ //এস//

আরও

Leave a Reply

Back to top button